২৪ জানুয়ারি আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ এই স্লোগান নিয়ে ২৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সাতদিন ব্যাপী ১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। সোমবার (২০ জানুয়ারি) দুপুর রাজধানীর ধানমন্ডিতে আলিয়াঁস ফ্রঁসেজে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক কমিটি।

এবারের উৎসবে পাঁচটি ভেন্যুতে ৩৯টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। মুজিববর্ষ উপলক্ষে এবার প্রথমবারের মত এই আয়োজনে যুক্ত করা হয়েছে স্পেশাল ফিল্ম কম্পিটিশন বিভাগ। যেখানে বিষয় হলো প্রজন্মের চোখে বঙ্গবন্ধু। এছাড়াও উৎসবে বিভিন্ন বিষয়ের উপর চারটি কর্মশালা হবে। ৩১ জানুয়ারি সকাল ১১টায় পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান হবে বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে, শিক্ষাবিদ জাফর ইকবাল ও চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পরিচালক ফারিহা যাহিন বিভা বলেন, প্রতিদিন সকাল ১১ টা, বিকেলে ৪টা ও সন্ধ্যা ৬টা মোট চারটি প্রদর্শনী হবে। এবারের উৎসবে ঢাকার ৫টি ভেন্যুতে ৩৯টি দেশে ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে।
চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম বলেন, আমার পৃথিবীর শিশুতোষ বিভিন্ন চলচ্চিত্র উৎসবে যাওয়ার সুযোগ হয়েছে, সেখান থেকে আমাদের এই উৎসবটা অনেক বেশি সমৃদ্ধ।

Published in Somoy TV

© 2020 Children's Film Society Bangladesh

This website is designed & supported by Hootum Bangladesh Limited

Log in with your credentials

Forgot your details?