শিশু নির্মাতাদের হাতে পুরস্কার: শেষ হলো আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

শিশু নির্মাতাদের হাতে পুরস্কার তুলে দিয়ে শেষ হলো ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। উৎসবের প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছে আব্দুল্লাহ আল রাহী নির্মিত ‘টেনোর’। দ্বিতীয় পুরস্কার পেয়েছে কাব্য কবির নির্মিত ‘ত্রিকোনোমি’। তৃতীয় পুরস্কার পেয়েছে হামিদুল হুদা নির্মিত ‘টুঙ্গা’।

আজ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়নে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিযোগিতায় তৃতীয় ও চতু্থর্ পুরস্কার পেয়েছে সিফাত রহমান ও লাবিব হক। তাদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি।

জুনাইদ আহমেদ পলক বলেন, চলচ্চিত্র একটি শক্তিশালী মাধ্যম। যাকে ব্যবহার করে আমরা একটি সম্ভাবনাময় নতুন প্রজ্ন্ম গড়ে তুলতে পারি। স্বাধীনতার পর বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তিকে টেকসই করার জন্য সাংস্কৃতিক মুক্তির ডাক দিয়েছিলেন। আমাদেরকেও সেই লক্ষে আগাতে হবে।

লিয়াকত আলী লাকি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন উৎসবে অংশ নেওয়ার সুযোগ হয়েছে। সেই অভিজ্ঞতা থেকে বলছি, শিশুদের ব্যবস্থাপনায় যেভাবে এই শিশু চলচ্চিত্র উৎসবটি সুচারুরূপে অনুষ্ঠিত হলো তা অনেক দেশের উৎসবেই সম্ভব হয় না। এই উৎসবটি প্রমাণ করলো আমাদের শিশুদের সুযোগ দিলে তারাও অনেক কিছু করে দেখাতে পারে।
৩৭টি দেশের ১৭৯টি চলচ্চিত্র নিয়ে রাজধানীর তিনটি মিলনায়তনে গত ৩০ জানুয়ারি শুরু হয়েছিল এই চলচ্চিত্র উৎসব।

Published In KalerKontho

© 2021 Children's Film Society Bangladesh

This website is designed & supported by Hootum Bangladesh Limited

Log in with your credentials

Forgot your details?