কর্মশালার ফর্দ!

প্রতিবারের মত এবারের উৎসবেও থাকছে মজার মজার সব ওয়ার্কশপ ও ফিল্মমেকিং এর নানা খুঁটিনাটি শেখার সুযোগ। ওয়ার্কশপগুলো নিতে যাচ্ছেন বিখ্যাত বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা ব্যক্তিত্বরা।

 

উৎসবের দ্বিতীয় দিন, ৩০ জানুয়ারি, থাকছে স্ক্রিপ্ট রাইটিং ওয়ার্কশপ। ওয়ার্কশপটি নিচ্ছেন সাদিয়া খালিদ রীতি৷ প্রথম বাংলাদেশি নারী হিসেবে ২০১৯ সালে কান চলচ্চিত্র উৎসবে ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস’ (ফিপরেস্কি)- এর একজন জুরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।  বর্তমানে তিনি ঢাকা ট্রিবিউন-এর শোটাইম এডিটর হিসেবে কর্মরত আছেন।

 

 

 

 

 

 

 

উৎসবের তৃতীয় দিন, ১ ফেব্রুয়ারি, থাকছে বিখ্যাত প্রোডাকশন ডিজাইনার রঞ্জন রব্বানীর সাথে প্রোডাকশন ডিজাইনিং শেখার সুযোগ। তিনি ‘মাটির ময়না’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘মনপুরা’, ‘ফাগুন হাওয়ায়’ সহ আরো অসংখ্য চলচ্চিত্র, নাটক ও বিজ্ঞাপনের প্রোডাকশন ডিজাইনের কাজ করেছেন। 

 

উৎসবের চতুর্থ  দিন, ২ ফেব্রুয়ারি, ফিল্ম ডিরেকশন ও সিনেমাটোগ্রাফি নিয়ে আলোচনা করবেন বিখ্যাত চলচ্চিত্র পরিচালক ও বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ও সিনেমাটোগ্রাফার তাহসিন রহমান। অমিতাভ রেজা চৌধুরী অগণিত টেলিভিশন বিজ্ঞাপন নির্মাণ করেছেন। তাহসিন রহমান আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত একজন সিনেমাটোগ্রাফার। 

 

উৎসবের পঞ্চম দিন, ৩ ফেব্রুয়ারি, থাকছে খ্যাতনামা পরিচালক আবু শাহেদ ইমনের সাথে ‘ফেস্টিভ্যাল সার্কিট’ ওয়ার্কশপ। তিনি একইসাথে একজন লেখক ও চলচ্চিত্র সম্পাদক। তার প্রথম ফিচার ফিল্ম ‘জালালের গল্প’ ৮৮তম একাডেমি এওয়ার্ডসে ‘শ্রেষ্ঠ বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে মনোনয়ন পেয়েছিল।

-তাহসীন নাওয়ার প্রাচী 

© 2021 Children's Film Society Bangladesh

This website is designed & supported by Hootum Bangladesh Limited

Log in with your credentials

Forgot your details?