উৎসব – দ্যা ফেস্টিভ্যাল

Mahmud Shourov

Mahmud Shourovসাল ২০০৮ । জানুয়ারী মাস । ২য় ফেস্টিভ্যাল শুরু হতে তখন খুব বেশি দেরি নেই…..
পরিচিত কয়েকজন বড় ভাইয়ের কাছ থেকে আগেই ১ম ফেস্টিভ্যালের কর্মকান্ড শুনে কাজ করার প্রচন্ড আগ্রহ পেয়েছি । যাই হোক, একদিন হাজির হলাম হলাম সিএফএস এর মিটিংয়ে । উদ্দেশ্য ভলান্টিয়ার হওয়া । একটু ভয় ছিলো মনে, আমি কি চান্স পাবো? হ্যাঁ চান্স পেয়েছিলাম । এবং তারপর তো শুধুই সিএফএসকে আঁকড়ে ধরে পথচলা । এক এক করে সিএফএস পরিবারের সাথে পার করেছি ছয়টি বছর । কতকিছুই না করেছি এই কটি বছরে । ভেন্যুতে ভেন্যুতে ডিউটি, অডিটরিয়ামে কাজ, জুরি হওয়া এবং টিম বুলেটিনের সাথে স্মৃতিমধুর দিন পার করা । ও হ্যাঁ কাজে ফাঁকি দিতে ভুল করি নি ! এছাড়া দেশি বিদেশি চলচ্চিত্রকারদের চলচ্চিত্র বড় পর্দায় খুব উপভোগ করেছি ।

এছাড়া ফেস্টিভ্যালে গুণী ফিল্ম মেকারদের ওয়ার্কশপে সশরীরে উপস্থিত থাকতে পেরেছি । জেনেছি খুঁটিনাটি বিষয় । আগ্রহ জেগেছে ফিল্ম মেকার হওয়ার । যা আমি কখনোই চিন্তা করিনি । সব থেকে বড় ব্যাপার হচ্ছে সন্ধান পেয়েছি অসাধারণ কিছু বন্ধুর, বড় ভাইয়ের, বড় আপুর এবং ছোট ছোট কিউট পিচ্চির ! আদর পেয়েছি মুন্নী আন্টির । সৌভাগ্যবশত মোরশেদ আঙ্কেলের ঝাড়ি এখনো আমার কপালে জুটেনি ! আনন্দ দুঃখের অনেক স্মৃতিই জড়িয়ে আছে এই সিএফএস পরিবারের সাথে ।
সাল ২০১৩ । অক্টোবর মাস । ৭ম ফেস্টিভ্যাল অনেক আগেই শেষ । পুরোদমে কাজ চলছে ৮ম আর্ন্তজাতিক শিশু চলচ্চিত্র উৎসব আয়োজনের ।

আমি আমার স্মৃতির পাতায় আরও অসাধারণ স্মৃতি জড়ো করতে চাই সিএফএস এর সাথে থেকে । সিএফএস এর সাথে কোনো ভাবে জড়িত সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ।।

© 2019 Children's Film Society Bangladesh

This website is designed & supported by Hootum Bangladesh Limited

Log in with your credentials

Forgot your details?